ঢাকা ললিতকলা একাডেমি পুরস্কার পেলেন ডন/ ডিএলএ স্টার অ্যাওয়ার্ডে ভূষিত ডন/ গানে নতুন দিগন্ত রচনা করলেন ডন

ক্রীড়া প্রতিবেদক/ বিনোদন প্রতিবেদক

ঢাকা ললিতকলা একাডেমি দেশের অন্যতম একটি নৃত্য শিক্ষা প্রতিষ্ঠান। দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটি অত্যন্ত সুনামের সঙ্গে তাদের কার্যক্রম পরিচালনা করছে। শিক্ষার্থীদের নৃত্যকলা শেখানোর পাশাপাশি দেশের সাংস্কৃতিক কর্মকা-ে অবদান রাখা বিশিষ্ট ব্যক্তিদের পুরস্কারে ভূষিত করে আসছে ঢাকা ললিতকলা একাডেমি (ডিএলএ)। আজ ১০বারের মতো ডিএলএ স্টার অ্যাওয়ার্ড প্রদান করে তারা। যেখানে সঙ্গীত বিভাগে উদীয়মান শিল্পী হিসেবে ‘ডিএলএ স্টার অ্যাওয়ার্ডে’ ভূষিত হন সময়ের আলোচিত এবং জনপ্রিয় কণ্ঠশিল্পী ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা এফ এম ইকবাল বিন আনোয়ার ডন।
এই বিভাগে ডনের সঙ্গে আরো পুরস্কৃত হন গীতিকার ও সঙ্গীতশিল্পী বেলাল খান, সময়ের জনপ্রিয় নারী কণ্ঠশিল্পী কর্নিয়া, কাজী শুভ এবং বিপ্লব সাহা। এই পুরস্কার অর্জনের মধ্য দিয়ে কণ্ঠশিল্পী ডন সঙ্গীত ভুবনে নতুন দিগন্তের সূচনা করলেন। এর আগে মিরর ম্যাগাজিন কর্তৃক রিয়েল হিরোজ অ্যাওয়ার্ড এবং পৃষ্ঠপোষক ও ক্রীড়া সংগঠক অজ¯্র-অসংখ্য পুরস্কার জয়ের ঘটনা থাকলেও; প্রথমবারের মতো সঙ্গীত শিল্পী হিসেবে পুরস্কার প্রাপ্তির ইতিহাস গড়লেন তিনি। ডন তার পুরস্কার প্রাপ্তির দিনে আরো একটি আনন্দঘন, স্মরণীয় মুহূর্তের সাক্ষী হন। একই মঞ্চে একই বিভাগের হয়ে পুরস্কার গ্রহণ করে গুরু ডন এবং শিষ্য কর্নিয়া। এক সময় শাহীন কলেজের শিক্ষক ছিলেন এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। আর সেই কলেজেই ডনের শিক্ষার্থী ছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কর্নিয়া।
ঢাকা ললিতকলা একাডেমি (ডিএলএ) ডনের মতো একজন স্বনামধন্য, সুপরিচিত কণ্ঠশিল্পী, ক্রীড়া সংগঠককে পুরস্কৃত করতে পেরে নিজেদের সম্মানিত এবং গর্বিত বলে মনে করছে। ডিএলএ’র ম্যানেজিং ডিরেক্টর সাইফুল ইসলাম বলেন, ‘এফ এম ইকবাল বিন আনোয়ার ডন ভাই সমাজে একজন সুপরিচিত ব্যক্তিত্ব। বিশেষ করে ক্রীড়াঙ্গনে তার পরিচিতি সর্বজনবিদিত। এর বাইরে সঙ্গীত শিল্পী হিসেবেও দারুণ কাজ করছেন তিনি। আমরা তাকে ডিএলএ স্টার অ্যাওয়ার্ড প্রদান করতে পেরে নিজেরাই গর্ববোধ করছি। ব্যক্তিজীবনে অনেক বড় মাপের একজন মানুষ তিনি। আমরা তার অনেক গান শুনেছি। বিশেষ করে এটিএন বাংলায় তার বেশ কিছু প্রোগ্রাম আমরা দেখেছি। ডিএলএ একটি নৃত্য প্রতিষ্ঠান। যাদের আমরা সঙ্গীত বিভাগে পুরস্কৃত করেছি তাদের গানে অনেকে পারফর্ম করে থাকে। এই বিবেচনাতেই সেরা শিল্পীদের আমরা পুরস্কারে মনোনীত করেছি।’

Leave a Reply

Your email address will not be published.